1. অভিযোগ নিস্পত্তি কর্মকর্তা ( অনিক) ও আপিল কর্মকর্তার তথ্য ওয়েবসাইটে ও জি আর এস সফটওয়্যার তৈমাসিক ভিত্তিতে হালনাগাদকরণ।
2, নির্দিষ্ট সময়ে অনলাইন/ অফলাইনে প্রাপ্ত অভিযোগ নিস্পত্তি।
3, অভিযোগ নিস্পত্তি সংক্রান্ত মাসিক প্রতিবেদন উরর্ধ্বতন কতৃপক্ষ বরাবর প্রেরণ।
4. ত্রৈমাসিক ভিত্তিতে পরিবীক্ষণ ও ত্রৈমাসিক পরিবীক্ষণ প্রতিবেদন প্রতিবেদন উর্ধ্ব তন কতৃপক্ষের নিকট প্রেরণ।
5. কর্মকর্তা কর্মচারীদের অভিযোগ প্রতিকার ব্যবস্থা এবং জি আর এস সফটওয়্যার বিষয়ক সেমিনার /কর্মশালা / প্রশিক্ষণ আয়োজন।
6. অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে স্টেকহোল্ডারদের সমন্বয়ে বিহিতকরণ সভা আয়োজন।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস